দোহারে নৌ পুলিশের অভিযানে নৌ পথের চাঁদাবাজ গ্রেফতার

দোহারে নৌ পুলিশের অভিযানে নৌ পথের চাঁদাবাজ গ্রেফতার
সাইফুল ইসলাম,দোহার-নবাবগঞ্জঃ ঢাকার দোহারে কুতুবপুর নৌ পুলিশের অভিযানে এক চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে।
শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে দোহারের বাহ্রাঘাট এলাকায় পদ্মানদী হতে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামছুল আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে নদীতে চাঁদাবাজি করার সময় মোঃ ইমরান নামে এক চাঁদাবাজকে একটি ইঞ্জিন চালিত ট্রলার ও নগদ ২৫৬০/= টাকা সহ গ্রেফতার করে নৌ পুলিশের সদস্যরা। এসময় ইমরানের সাথে থাকা আরও দুই চাঁদাবাজ মোঃ লুৎফর ও ফাহিম মোল্লা নদীতে লাফিয়ে পালিয়ে যায়।
গ্রেফতারকৃত ইমরান মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার ইসলামপুর গ্রামের মৃত শাহিন শেখের ছেলে। পালিয়ে যাওয়া অপর দুই ব্যাক্তিও একই জেলার হরিরামপুর থানার বাকশির টেক ও ইব্রাহিমপুর গ্রামের।
কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামছুল আলম জানান, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম ও অতিরিক্ত ডিআইজি ফরিদুল ইসলাম স্যারের নির্দেশনায় আমরা সবসময় নদীকে সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত রাখতে সবসময় কাজ করে যাচ্ছি। আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি মানিকগঞ্জ থেকে একটি ট্রলারে কয়েকজন লোক এসে পন্যবাহী ট্রলার ও জাহাজ থেকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা তুলে। আমরা বেশ কয়েকদিন অভিযানে গিয়েছি, কিন্তু তারা আমাদের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যায়। আমাদের ধারাবাহিক অভিযানে গতকাল বিকেলে তাদের মধ্যে থেকে একজনকে ইঞ্জিন চালিত একটি ট্রলার ও কিছু নগদ টাকাসহ গ্রেফতার করেছি। তার সাথে থাকা বাকি দুজন পালিয়েছে। গ্রেফতারকৃত ইমরানকে দোহার থানায় চাঁদাবাজি মামলা দিয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
তিনি আরও বলেন, যারা নদীতে সন্ত্রাসী কর্মকান্ড, চাঁদাবাজি সহ নানা অপরাধের সাথে সম্পৃক্ত থাকবে তাদের বিরুদ্ধে আমরা কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করবো। নদীকে সুরক্ষিত রাখতে  আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আপনি আরও পড়তে পারেন